বাংলাদেশ, , সোমবার, ২৫ মে ২০২০

‘অসাম্প্রদায়িক দেশ গড়াই বড় অর্জন’- প্রধানমন্ত্রী শেখ হাসিনা | CBM NEWS

  প্রকাশ : ২০১৯-১০-০৭ ১৪:৪৩:২২  
অনলাইন ডেস্ক:
বাংলাদেশের সবচেয়ে বড় একটা অর্জন, আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি।

অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে পারাই বর্তমান সরকারের বড় অর্জন বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বিকেলে, রামকৃষ্ণ মিশন ও ঢাকেশ্বরী মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি থাকবে না।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহানবমীতে রাজধানীর আর কে মিশন রোডের রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়, ঢাক ও শঙ্খ বাজিয়ে প্রধানমন্ত্রীকে বরণ করে নেয় সনাতন ধর্মাবলম্বীরা।

সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই সব ধর্মের মানুষ শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত হয়।

শেখ হাসিনা বলেন, প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি এবং আমরা চাই আমাদের দেশে শান্তি বজায় থাকুক। এদেশে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি- এ ধরনের যেসব ব্যাধি সমাজকে নষ্ট করে, দেশকে নষ্ট করে, পরিবারকে নষ্ট করে, পরিবারের জীবনকে অতিষ্ঠ করে, তা যেন না থাকে।

তিনি বলেন, বাংলাদেশে শান্তি বজায় থাকবে। বাংলাদেশের সমৃদ্ধি হবে। বাংলাদেশের উন্নতি হবে। বাংলাদেশের অগ্রগতি অব্যহত থাকবে এটাই আমরা চাই।

বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, বাংলাদেশে চমৎকার একটা পরিবেশ যে- আমাদের ঈদের জামাত যখন অনুষ্ঠিত হয়, তখন আমাদের হিন্দু সম্প্রদায়ের যুব সমাজ সেখানে কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকে। আবার যখন পূজা-পার্বন হয়, আমাদের মুসলমান সমাজের যুবকরা সেখানে উপস্থিত থাকে, নিরাপত্তার দায়িত্বে থাকে।

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দূর্নীতিমুক্ত দেশ গড়াই তার সরকারের লক্ষ্য।

পরে, ঢাকেশ্বরী মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। সেখানেও প্রধানমন্ত্রী, সব ধর্মের মানুষকে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখার আহবান জানান।



ফেইসবুকে আমরা