বাংলাদেশ, , রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯

জাবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ- CBM News

  প্রকাশ : ২০১৯-০৯-১৭ ২০:০৬:১২  

অনলাইন ডেস্ক:

উন্নয়ন প্রকল্পে দুর্নীতি এবং কমিশন কেলেঙ্কারীতে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য ড. ফারজানা ইসলামের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ মঙ্গলবার বিকেলে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ড. ফারজানা ইসলামের কুশপুত্তলিকা দাহ করা হয়।

অনিয়ম-দুর্নীতি ও কমিশন কেলেঙ্কারীতে জড়িত থাকা ছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামকে বিএনপি-জামায়াতের সমর্থক বলেও অভিযোগ করে মুক্তিযুদ্ধ মঞ্চ।

গেল বেশ কয়েকদিন ধরেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ফারজানা ইসলামকে নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। সম্প্রতি দেশের গণমধ্যমগুলোতে খবর প্রকাশিত হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে কমিশন বাণিজ্য এবং চাঁদা দাবি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপরই, তাদের দু’জনকে সংগঠনের শীর্ষ পদ থেকে সরিয়ে দেয়া হয়।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধেও কমিশন বাণিজ্যের অভিযোগ উঠেছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয় শিক্ষককদের একটি পক্ষ এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিয়েছে। এমনকি, কয়েকদিন ধরে ভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরাও আন্দোলন করছেন।

ছাত্রলীগের শীর্ষ দুই নেতার পর ভিসির বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ভিসির বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে ভিসিকে তার পদ থেকে সরে যেতেও হতে পারে।



ফেইসবুকে আমরা