বাংলাদেশ, , মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০

সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের উদাহরণ বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রকাশ : ২০১৯-০৮-২৯ ২১:৪৫:৪২  

অনলাইন ডেস্ক:

‘বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের অনন্য উদাহরণ হচ্ছে বাংলাদেশ। যেটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর স্বপ্ন ও পরিকল্পনাগুলো বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে’।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক শাখার বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু তার সমস্ত জীবন ব্যয় করেছেন বাংলাদেশের মানুষের কল্যাণে কাজ করে। শোষিত মানুষের কল্যাণে ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু তার জীবদ্দশায় তিন হাজার তিপ্পান্ন দিন কারাভোগ করেন। বঙ্গবন্ধু তাঁর শিশুকাল হতে ধারাবাহিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন এবং দেশের মানুষের জন্য রাজনীতি করে দেশকে স্বাধীন করেছেন’।

তিনি বলেন, পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্নকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজ দেশকে বিশ্বে সমৃদ্ধ করছেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বাংলাদেশ ব্যাংক শাখার সভাপতি সিদ্দিকুর রহমান মোল্লা।



ফেইসবুকে আমরা