বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

‘উইবিডি নারী উদ্যোক্তা সম্মাননা ২০১৮ ও উদ্যোক্তা সমাবেশ’ |সিবিএম নিউজ

  প্রকাশ : ২০১৯-০১-০৭ ০৯:৫০:৩১  

প্রেস বিজ্ঞপ্তি: সিবিএম

বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলেছে বাংলাদেশের নারীরা। সাহস বা কর্মদক্ষতা কোন কিছুতেই পিছিয়ে নেই তারা। প্রযুক্তি এবং নিজের মেধাকে কাজে লাগিয়ে নিজেদের দক্ষ উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন আমাদের দেশের নারীরা।
নারী উদ্যোক্তাদের ব্যাবসার প্রচার-প্রসার সহ তাদের কাজ ও সফলতাকে স্বীকৃতি দেয়াই ‘উইমেন অন্ট্রপ্রিনিয়রস বাংলাদেশ- উইবিডি’-র মূল লক্ষ্য। তারই ধারাবাহিকতায় আগামী ২৭শে জানুয়ারি সকল উদ্যোক্তাদের নিয়ে উদ্যোক্তা সমাবেশ এর আয়োজন করা হয়েছে।
এই উদ্যোক্তা সমাবেশে নারী উদ্যোক্তাদের সফলতার স্বীকৃতি  স্বরুপ উদ্যোক্তাদের  উৎসাহ জোগাতে ২০ জন সফল নারী উদ্যোক্তাকে তাদের নেয়া উদ্যোগ এর উপর ভিত্তি করে সম্মাননা প্রদান করা হবে। নারী উদ্যোক্তাদের ২০১৮ সালের কাজের উপর ভিত্তি করে তাদের কাজে অনুপ্রেরণা যোগাতে এই সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা পেতে আগ্রহীদের জন্য ইতিমধ্যে আবেদন উন্মুক্ত করে দেয়া হয়েছে। আবেদনের জন্য গুগল ফর্ম:(https://docs.google.com/forms/d/1FO8Vo-M5EPhjQKyE0ek9Ppk4jdV93DfYdmamKhlBknw/edit?usp=sharing)
আবেদন কারীদের বিভিন্ন ক্যাটাগরিতে তাদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম, ব্যবসায়িক লেনদেন, মুনাফা, কর্মসংস্থান সৃষ্টি, সমাজের প্রতি দায়বদ্ধতা ইত্যাদি বিষয় বিবেচনা করে সম্মাননার জন্য নির্বাচিত করা হবে।
উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠানে যোগদান করতে পারবেন নবীন ও প্রবীন সকল উদ্যোক্তা এবং হবু উদ্যোক্তাগন। অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য কোন ফি নির্ধারণ করা হয়নি, এই সমাবেশে সকলেই অংশ নিতে পারবেন, তবে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন লিংক: https://docs.google.com/forms/d/18ALyj81QBAUbVniFrMCsvOl-StUwLfSS2x0eQqHeWAk/edit
‘উইমেন অন্ট্রাপ্রেনার্স বাংলাদেশ-উইবিডি’র চেয়ারপার্সন শারমিন আকতার সাজ বলেন-‘বাংলাদেশের মূলধারার অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন আমাদের দেশের নারী উদ্যোক্তাগন। উদ্যোক্তা এমন একটা পেশা যেটা কেবল তার নিজের কর্মসংস্থান করে না, বরং অন্যদেরও কাজের সুযোগ তৈরি করে দেয়। নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার-প্রসার এবং উন্নয়নে নানা ভাবে কাজ করে চলেছে উইবিডি।আমাদের দেশের নারীদের অক্লান্ত ও অব্যাহত পরিশ্রমের ফলেই নানান সম্ভাবনার রঙে শোভিত হচ্ছে এবং আরো বেশি সমৃদ্ধশালী হচ্ছে আমাদের অর্থনীতি।প্রযুক্তিকে কাজে লাগিয়ে শুধু চাকুরীর উপর নির্ভরশীল না হয়ে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন তারা। তথ্য-প্রযুক্তি সেবা, ই-কমার্স, এফ-কমার্স, অফলাইন বিক্রেতা, স্বাস্থ্য সেবা, পার্রলার  সেবা, ম্যানুফ্যাকচারিং,স্বতন্ত্র উদ্যোক্তা সহ বিভিন্ন খাতে কাজ করছে নারীরা। নারী উদ্যোক্তাদের কাজের স্বীকৃতি, সম্মান ও অনুপ্রেরণা জানাতেই এই সম্মাননার আয়োজন করা হয়েছে।নারীদের বাদ দিয়ে কোন কখনোই উন্নতি সম্ভব নয়। নারীরা এগিয়ে চললে তবেই, এগিয়ে যাবে আমাদের দেশ’ ।।

সূত্র : উইবিডি প্রেস




ফেইসবুকে আমরা