বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

ছাত্রলীগ নেতা সাদ্দামের এক উজ্জ্বল দৃষ্টান্ত

  প্রকাশ : ২০১৮-০৯-২২ ০৭:২৬:৫৪  

নিজস্ব প্রতিবেদক: রামু

অভাব বিজয়ী সাদিয়া সুলতানা রিফার পাশে দাঁড়িয়েছে কক্সবাজার জেলার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এস এম সাদ্দাম হোসাইন।

রিফা গত এস. এস.সি পরীক্ষায় মোট ১৩০০ নাম্বারের মধ্যে ১২৩৯ নাম্বার পেয়ে রামু উপজেলার প্রথম ও কক্সবাজার জেলার তৃতীয় স্থান অর্জন করে সেরা ছাত্রী হিসেবে নির্বাচিত হয়েছে। কিছুদিন আগে মানবিক ও অরাজনৈতিক ‘স্বপ্ন’ সংগঠনের অস্বচ্ছল মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রমে মুগ্ধ হয়ে সাদ্দাম হোসাইন  জোয়ারিয়নালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ত্রিশ জন অস্বচ্ছল মেধাবী ছাত্র ছাত্রীদের শিক্ষা উপকরণের দায়িত্ব নিয়ে ছাত্রলীগের সুনাম বৃদ্ধি করেছে।

সে আলোচিত ও শিক্ষাপ্রেমী সাদ্দাম রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক বাবু সুমথ বড়ুয়ার ফেইসবুক আইডিতে নিজ বিদ্যালয়ের ছাত্রীর অভাব বিজয়ীর রিফার স্ট্যাটাস দেখে স্বপ্রণোদিত হয়ে মানবিক দৃষ্টিকোন থেকে তার পাশে দাঁড়িয়েছেন। তিনি রিফার লেখাপড়ার সমস্ত দায়িত্ব নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ককসবাজার মেসেজ সিবিএমকে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এস এম সাদ্দাম হোসাইন বলেন- শিক্ষার কোনো বিকল্প নেই, অাদর্শ সমাজ গঠনে জাতীর পাশাপাশি প্রতিটি পরিবারকে শিক্ষিত হতে হবে। তাহলেই সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব হবে।

তিনি অারো বলেন- জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুন্দর দেশ গড়ার জন্য অামাদের সকলকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। অভাব বা কষ্টে জর্জরিত কোন মেধাবীরা যেন পড়ালেখা থেকে বঞ্চিত না হয়, সেজন্য অামি এই মেধাবী শিক্ষার্থী রিফার পাশে দাঁড়িয়েছি।

তিনি পরিবার ও সমাজকে সুন্দরভাবে উপহার দেওয়ার মাধ্যমে অাদর্শ শিক্ষায় অনুপ্রেরণা জোগাতে সকলের প্রতি অাহবান জানান এবং মহৎ, শিষ্টাচার কাজে অারো বেশি মনোনিবেশ করতে সকলের দোয়া কামনা করেন।



ফেইসবুকে আমরা